ধর্ষণের সাজা মৃত্যুদন্ড‌র সমর্থনে যুক্তরাষ্ট্র ছাত্রলীগের আনন্দ সমাবেশ

12

ধর্ষণের সাজা মৃত্যুদন্ড এবং ১৮০ দিনে মধ্যে ধর্ষকের বিচার প্রক্রিয়া সম্পন্ন করার নতুন আইন প্রবর্তন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে ধর্ষণের মত জঘন্য অপরাধ নির্মূলের যে প্রক্রিয়া শুরু করেছেন তাকে সমর্থন করে নিউইয়র্কে আনন্দ সমাবেশে করেছে যুক্তরাষ্ট্র ছাত্রলীগ। গত ১৪ অক্টোবর বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের ডাইভারসিটি প্ল‍াজা প্রাঙ্গনে যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সাহিদুল হক রাসেল এর পরিচালনায় আনন্দ সমাবেশে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও আব্দুল হাছিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম ও কার্যকরী সদস্য শাহানারা রহমান।
প্রধান অতিথির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান যুক্তরাষ্ট্র ছাত্রলীগের এই কর্মসূচীর প্রশংসা করে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বময় মহামারীর ভয়বহ পরিস্থিতিতেও বাংলাদেশ অর্থনেতিক অগ্রগতি অব্যহত রেখেছে তখন কোন কোন মহল ধর্ষণের মত জঘন্য অপরাধকে নিন্দা না জানিয়ে ধর্ষন বিরোধী কর্মসূচীকে ভিন্ন পথে পরিচালিত করে দেশে অস্থিথতিশীলতার সৃষ্টির অশুভ পাঁয়তারা করেছিলো, কিন্তু জননেত্রী জনগনের মতামতকে ধারন করে ধর্ষণের বিরুদ্ধে কঠোর সাজা মৃত্যুদন্ড দিয়ে যে আইন করেছেন তা বাংলাদেশে উদাহরণ হয়ে থাকবে।

আরো উপস্থিত সমাবেশে বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি শেখ আতিক, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক হুমায়ুন চৌধুরী। স্বেচ্ছাসেবক লীগের সাবেক কেন্দ্রীয় নেতা শাখাওয়াত বিশ্বাস, যুবলীগ নেতা গনেষ কৃত্তনীয়া, কুইন্স যুবলীগের সভাপতি নান্টু মিয়া, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জয়নাল আবেদীন জয়, সাধারন সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া, সাবেক সভাপতি জাহিদ হাসান, সাবেক কেন্দ্রীয় সদস্য হেলাল মিয়া, সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ফাহিম আহমেদ, সাবেক দপ্তর সম্পাদক মৃদুল করিম, নিউইয়র্ক স্টেট ছাত্রলীগের সভাপতি রায়হান মাহমুদ। যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সম্পাদক মন্ডলীর সদস্য এ. এম. ফয়েজ, শাহরিয়ার হোসেন রুবেল, শেখ সম্রাট নীল, জয় হোসেইন, অপু খান, সম্রাট আহমেদ, খান মিনহাজুর রহমান, জহিরুল ইসলাম জয়, সোহান খান প্রমুখ।