সাকিবের ছুটি মঞ্জুর

25

কুঁচকির নুতন চোটে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চট্টগ্রাম টেস্টেও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি। বল করেছেন মাত্র ছয় ওভার। এ নতুন চোটের কারণে সাকিবকে বিশ্রাম দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে ছুটি চেয়ে বিসিবি বরাবর আবেদন করেন সাকিব।

উপলক্ষ্য যুক্তরাষ্ট্রে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চান তিনি। সব মিলিয়ে এ ছুটি মঞ্জুর হলে নিউজিল্যান্ড সফরেও অনুপস্থিত থাকছেন সাকিব সে কথা অনুমিত।

জানা গেছে, অবশেষে ছুটি পেলেন সাকিব। শেষ পর্যন্ত বিশ্বসেরা এ অলরাউন্ডারের ছুটির আবেদন মঞ্জুর করেছে বিসিবি। অর্থাৎ টাইগারদের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব, তা পুরোপুরি নিশ্চিত।

সাকিবের এ ছুটি মঞ্জুরের তথ্য নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে তিনি বলেন, ‘নিউজিল্যান্ড সফরে যাচ্ছে না সাকিব। সে এজন্য চিঠি দিয়েছে। পরিবারের কাছে থাকতে ছুটি চেয়েছে সে। আমরা বোর্ড সভাপতির সঙ্গে আলাপ করে তাকে ছুটি দিয়ে দিয়েছি।’

সাকিব যখন যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন তখন টিম বাংলাদেশ অবস্থান করবে নিউজিল্যান্ডে। কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি টোয়েন্টি খেলতে চলতি মাসের ২৩ তারিখে দেশ ছাড়ছে ৩৫ সদস্যের বাংলাদেশ দল।