চিত্রনায়ক ফারুক কথা বলতে পারছেন, কেবিনে স্থানান্তর

13

সিঙ্গাপুরে চিকিৎসাধীন চিত্রনায়ক ও বতর্মানে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠানের (ফারুক) শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ৩৭ দিন পর গত ২৭ এপ্রিল তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়েছে।

রক্তে সংক্রমণজনিত জটিলতা নিয়ে এতদিন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আইসিইউতে চিকিৎসা চলছিল ৭৩ বছর বয়সী ঢাকাই সিনেমার শক্তিমান অভিনেতার।

ফারুকের সঙ্গে সিঙ্গাপুরে তার স্ত্রী ফারহানা পাঠান রয়েছেন।বুধবার রাতে সিঙ্গাপুর থেকে ফারহানা পাঠান গণমাধ্যমকে জানান, তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় মঙ্গলবার (২৭ এপ্রিল) তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

ফারহানা পাঠান বলেন, দেড় মাস পর তিনি (ফারুক) কথা বলতে পারছেন, রেসপন্স করছেন। আমাকে চিনতেও পারছেন। চিকিৎসরা বলেছেন- তার শারীরিক দুর্বলতা আছে, ধীরে ধীরে এ দুর্বলতা কেটে যাবে।

গত বছরের অক্টোবর মাসের শেষের দিকে সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন ফারুক। রক্তে সংক্রমণ ও টিবি ধরা পড়ার কারণে তাকে সে সময় প্রায় ৪৭ দিন হাসপাতালে কাটাতে হয়েছিল। তারপর থেকে তিনি সুস্থ ছিলেন। চিকিৎসকরা আগেই বলেছিলেন, বেশকিছু শারীরিক জটিলতা থাকায় এই অভিনেতার অসুস্থতা বাড়তে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপ করাতে হবে তাকে।

সেই ধারাবাহিকতায় চলতি বছরের মার্চে নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর যান ২০১৮ সালে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হওয়া এক সময়ের জনপ্রিয় নায়ক ফারুক। সেখানে গিয়ে আরও বেশি অসুস্থ হয়ে পড়েন তিনি।পরে কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরার পর করোনায় আক্রান্ত হন। এরপর সুস্থ হয়ে সিঙ্গাপুরে নিয়মিত চেকআপের জন্য গেলে সেখানে গুরুতর অসুস্থ হয়ে পড়েন এই অভিনেতা।

এক সময়ে জনপ্রিয় এ চিত্রনায়ক ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।