নিজ ফ্ল্যাটে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তার আত্মহত্যা

13

নিউইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) একজন কর্মকর্তা মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন। ২৮ এপ্রিল সন্ধ্যায় ম্যানহাটনের বাসায় ৩৫ বছর বয়সী ওই পুলিশ কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ তাঁর নাম পরিচয় এখনো প্রকাশ করেনি।

নিউইয়র্ক ডেইলি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, চলতি মাসে এ নিয়ে দুজন নগর পুলিশ কর্মকর্তার আত্মহত্যার ঘটনা ঘটল।

পুলিশ সূত্র জানিয়েছে, ২৮ এপ্রিল সন্ধ্যা সোয়া সাতটার দিকে ম্যানহাটনের টাউন অ্যাপার্টমেন্ট থেকে ওই পুলিশ কর্মকর্তার মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি মাথায় গুলিবিদ্ধ অবস্থায় বিছানায় শোয়া ছিলেন। তাঁর পাশ থেকে একটি বন্দুক উদ্ধার করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ওই পুলিশ কর্মকর্তা এনওয়াইপিডির টাইমস স্কয়ার ইউনিটে কাজ করতেন। ২৮ এপ্রিল তাঁকে দায়িত্বে না দেখে সহকর্মীরা তাঁর পরিবারের কাছে ফোন করেন। পরে পুলিশ অ্যাপার্টমেন্টে গিয়ে তাঁর লাশ দেখতে পায়।

নিহত পুলিশ কর্মকর্তার একজন প্রতিবেশী নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমি লবিতেই ছিলাম। হঠাৎ বিপুলসংখ্যক পুলিশ অ্যাপার্টমেন্টে ঢুকে পড়ে। পরে তাঁরা জানান, ওই পুলিশ কর্মকর্তা আত্মহত্যা করেছেন।

ওই অ্যাপার্টমেন্ট ভবনের মহাব্যবস্থাপক নাদিম প্রথমে এক ইমেইল বার্তায় ভবনের বাসিন্দাদের কাছে এই তথ্য প্রকাশ করেছেন। তবে তিনিও ওই পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ করেননি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, গত ৫ এপ্রিল ১০৭ প্রিসিঙ্কটের ডেপুটি ইন্সপেক্টর ডেনিস মুলানে আত্মহত্যা করেন। সেটিই ছিল চলতি বছরের প্রথম কোনো পুলিশ কর্মকর্তার আত্মহত্যার ঘটনা। ২০১৯ ও ২০২০ সালে নিউইয়র্ক পুলিশে কর্মকর্তাদের আত্মহত্যার হার বেশি ছিল। ২০১৯ সালেই ১০ জন কর্মকর্তা আত্মহত্যা করেছিলেন।