খাবেন নাকি ‘সোনার মাংস’ (ভিডিও)

254

বিশ্বের বিভিন্ন দেশে গরু, মুরগী, খাসির মাংস থেকে শুরু করে সাপ, ব্যাঙ, শুকরের মাংস খাওয়ার প্রচলন রয়েছে। বিভিন্ন জন বিভিন্ন মাংসের স্বাদ গ্রহণ করতে ভালোবাসেন। কিন্তু ‘সোনার মাংস’…! কবে, কোথায়, কখন, কে-ইবা খেয়েছেন? ভাবতে অবাক লাগলেও ঘটনা কিন্তু সত্য। সত্যি সত্যিই সোনার মাংস মিলছে যুক্তরাষ্ট্রে। খাঁটি ২৪ ক্যারট সোনার মাংস বিক্রি করছে দেশটির ফুড চেইন ‘পপাইজ’। তাদের ৩০০০ তম স্টোরের উদ্বোধনে ভোক্তাদের চমক লাগাতেই নিজেদের মেন্যুতে সোনার মাংস সংযুক্ত করে প্রতিষ্ঠানটি।

তবে এই মাংস কিন্তু আসলে সোনার নয়। আদতে মুরগির মাংসকে বিভিন্ন উপায়ে রান্না করে সোনায় মুড়ে কাস্টমারদের খাবার উপযোগী করেছে প্রতিষ্ঠানটি।

শ্যাম্পেইন দিয়ে মুরগির মাংস ভেজে তাতে ২৪ ক্যারট সোনা মুড়িয়ে ক্রেতাদের খাইয়েছে ‘পপাইজ’।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিবিএস এক প্রতিবেদনে জানিয়েছে, ৩০০০তম স্টোরের উদ্বোধনের দিন তাদের কাস্টমারদের সোনার মাংস খাইয়েছে পপাইজ। এই মাংসটি আসলে মুরগির। কিন্তু ভাজা হয় শ্যাম্পেইন দিয়ে। পরে এটিকে ২৪ ক্যারট সোনার পেস্টে মুড়িয়ে বিক্রি করা হয়।

সোনার মাংস বিক্রি হচ্ছে জেনে ক্রেতারাও তা খেয়েছে দেদারসে। বাংলাদেশি অর্থে ৮০০ টাকায় বিক্রি হয়েছে প্রতি পিচ মাংস। পপাইজ ঠিক করেছে, ডিসটি জনপ্রিয় হলে যুক্তরাষ্ট্র জুড়ে তাদের প্রতিটি স্টোরের মেন্যুতে জায়গা পাবে মাংসটির পদ।