নতুন আঙ্গিকে নতুন ঠিকানায় বাফলা

60

নতুন ঠিকানায় স্থানান্তর করা হয়েছে বাফলা কার্যালয়। লস এঞ্জেলেসের ঐতিহাসিক প্রধান সড়ক ভার্মন্ট এভিনিউ এর উপরে সম্পূর্ণ নতুন আঙ্গিকে, নতুন রূপে অত্যন্ত চমৎকারভাবে সাজানো হয়েছে বাফলার নতুন অফিস।

বাফলার নতুন অফিসের লোকেশনটাও বিশেষভাবে উল্লেখযোগ্য, এখন থেকে বিখ্যাত ১০১ ফ্রিওয়ে দিয়ে লিটল বাংলাদেশ এলাকায় ঢোকার সময় লস এঞ্জেলেসের প্রধান সড়ক ভার্মন্ট এভিনিউ এর ওপরে বিশাল বড় বাংলা ও ইংরেজিতে লেখা আকর্ষণীয় নতুন সাইনবোর্ড চোখে পড়বে সবার।

২৬শে মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাফলার সিগনেচার ইভেন্ট ‘বাফলা বাংলাদেশ ডে প্যারেড’ নামে পরিচিত যে প্যারেড বাফলা আয়োজন করে থাকে তা এই রাস্তার উপর দিয়েই অতিক্রম করে। এখন এই প্যারেড বাফলা কার্যালয়ের সামনে দিয়ে অতিক্রম করবে।

লস এঞ্জেলেসে ব্যস্ততম সড়ক ভারমন্টের উপরে ইসলামিক সেন্টার অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়া (আইসিএসসি) ও বাংলাদেশি মালিকানা আলাদিন-এর একদম কাছে বাফলার নতুন কার্যালয়। ‌কার্যালয়ের সামনে বাংলা এবং ইংরেজিতে বাফলা নাম, বাংলাদেশের পতাকা এবং জাতীয় স্মৃতিসৌধের ছবিসহ আকর্ষণীয় সাইন শোভা পাচ্ছে। এটা সত্যি বাংলাদেশীদের জন্য গর্বের বিষয়। কার্যালয়ের পিছনে রয়েছে বিশাল পার্কিং লটের ব্যবস্থা আছে।

লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্রে ‘লিটল বাংলাদেশে’ এই কার্যালয় হওয়াতে আমরা বাফলা সদস্যরা আনন্দিত। আমরা মনে করি, এতে লস এঞ্জেলেস প্রবাসীদের জন্য আরও সুবিধা হবে। এর মাধ্যমে প্রবাসীরা খুব সহজে বাফলা কার্যালয়ে আসা-যাওয়া করতে পারবেন। আমরা কমিউনিটিকে আরো ভালো সেবা দিতে পারব।

সর্বস্তরের প্রবাসীদের অংশীদারিত্বে বাফলা একটি শক্তিশালী প্লাটফর্ম গঠন করেছে। ‌বাফলার এই কার্যালয় লসএঞ্জেলসে কোন সামাজিক ফেডারেশনের নিজস্ব কার্যালয়। ‌গুরুত্বপূর্ণ সড়কের পাশে হওয়ায় ভিনদেশী পথচারীদের কাছে এটি বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিত্ব করবে।

বাফলা দীর্ঘদিন ধরে বাংলাদেশি কমিউনিটিকে সেবা দিয়ে যাচ্ছে। জনসেবামূলক কাজের বাফলা দেশ-বিদেশে ব্যাপক পরিচিতি অর্জন করেছে।

আমরা আশাবাদী, যে বাংলা ভাষার জন্য এক সাগর রক্ত দিতে হয়েছে আমেরিকার গুরুত্বপূর্ণ দ্বিতীয় বৃহত্তম শহরে সে বাংলা ভাষার সাইনবোর্ড দেখে খুবই ভালো লাগবে।

ব্যক্তিগতভাবে এই সংগঠনটি আমার রক্তে মিশে আছে। এই সংগঠন নিয়ে প্রতিনিয়ত নতুন নতুন চিন্তাধারা করি‌।

বাফলা প্রতিবছর দেশে-বিদেশে ব্যাপক সংখ্যক চ্যারিটি কাজ করে। বর্তমানে কমিউনিটির সেবার জন্য বাফলা অ্যাপস ও একটি অত্যন্ত লেটেস্ট ভার্সন নিয়ে বাফলা ডায়নামিক ওয়েবসাইট ডেভেলাপের কাজ চলছে।

বাফলার নতুন কার্যালয়ের ঠিকানা: 135 VERMONT AVE, LOS ANGELES, CA 90004

প্রবাসী কমিউনিটির সবাইকে বাফলার অফিসে সাদর আমন্ত্রণ।