নির্বাচনী ম্যানেজারকে পাল্টে ফেললেন ট্রাম্প

64

নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনটা অনেক কঠিন লড়াই। সেই লড়াইয়ে জিততে চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। এ জন্য তিনি আগের নির্বাচন বিষয়ক ম্যানেজার ব্রাড পারসেলের স্থলাভিষিক্ত করেছেন বিল স্টেপিয়েনকে। সহজ করে বললে, ব্রাড পারসেলেকে সরিয়ে দিয়েছেন তিনি। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে একজন ফিল্ড ডিরেক্টর ছিলেন বিল স্টেপিয়েন। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়েছে, গত মাসে যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় নির্বাচনী র‌্যালি করেন ট্রাম্প। সেখানে লোক সমাগম হয়েছিল খুবই অল্প।

এতে ট্রাম্পের ঘনিষ্ঠ মহল দায়ী করেন ব্রাড পারসেলেকে। তবে কি কারণে তাকে সরিয়ে দিয়েছেন ট্রাম্প, তা বলা হয় নি। তবে তিনি ট্রাম্পের একজন সিনিয়র উপদেষ্টা হিসেবে থাকবেন। এরই মধ্যে জনমত জরিপ বলছে, নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনকে অনুসরণ করছেন তিনি।
ওদিকে বুধবার সন্ধ্যায় ফেসবুকে একটি বিবৃতি দিয়েছেন ট্রাম্প। এতে তিনি বলেছেন, দীর্ঘ সময় আমার সঙ্গে কাজ করছেন ব্রাড পারসেলে। আমাদের ডিজিটাল এবং ডাটা স্ট্র্যাটেজিতে তার ভূমিকা অনেক। এতে তিনি অব্যাহত থাকবেন। তবে নির্বাচনী প্রচারণায় তিনি হবেন একজন সিনিয়র উপদেষ্টা।
রিপোর্টে বলা হয়েছে, ওকলাহোমার সমাবেশ ফ্লপ হওয়ার পর থেকেই একপেশে হয়ে পড়েছিলেন ব্রাড পারসেলে। শোনা যায়, ওই সমাবেশ ব্যর্থ হওয়ার জন্য তাকে দায়ী করেছেন ট্রাম্প কন্যা ইভানকা ট্রাম্প এবং তার স্বামী জারেড কুশনার।
ওই সমাবেশের বিষয়ে ব্রাড পারসেলে বলেছেন, সেখানে ১০ লাখের বেশি মানুষের উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু উপস্থিত হয়েছিলেন মাত্র ৬২০০ জন। সমাবেশের পর একটি সিকিউরিটি গেট বন্ধ করে দেয়াকে দায়ী করেন ব্রাড। লোক জমায়েত নিয়ে তিনি মিডিয়াকেও দায়ী করেন।