ট্রাম্পের নির্বাচনী প্রচার অভিযানে বাইডেনের তীব্র সমালোচনা

130

মঙ্গলবার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, তাঁর ২০১৬ সালের নির্বাচনী প্রচার অভিযানের মূল একটি বিষয় অভিবাসনের প্রতি আলোকপাত করেন এবং এ ব্যপারে তার ডেমক্রেটিক প্রতিদ্বন্দ্বি জো বাইডেনের সমালোচনা করেন। ট্রাম্প দুটি প্রতিদ্বন্দ্বিতামূলক রাজ্যে মুলত নারী ভোটারদের সমর্থন লাভের চেষ্টা করেন।

২০২০ সালের নির্বাচনে অন্যতম একটি প্রতিযোগিতাপূর্ণ রাজ্য অ্যারিজোনায় প্রেসিডেন্ট , বাইডেনের বিজয়কে মহা দূর্যোগ হিসেবে চিত্রিত করে বলেন এর ফলে নভেম্বরে আমাদের জাতির অস্তিত্ব বিপন্ন হবে। তিনি তাঁর বিরোধী পক্ষের নীতিকে কান্ডজ্ঞানহীন ও মারাত্মক বলে অভিহিত করেন। ট্রাম্প বলেন বাইডেনের পরিকল্পনা হচ্ছে চরম , একপেশে , বিপজ্জনক , কান্ডজ্ঞানহীন এবং মারাত্মক এক অভিবাসী নীতি । তিনি বলেন এটাকে পরাজিত করতে হবে এবং ৩রা নভেম্বর তা পরাজিত হবে। তবে অভিবাসন সম্পর্কে বাইডেনের নীতিকে ট্রাম্প ভুল ভাবে তুলে ধরেছেন কারণ বাইডেনের নীতি তাঁর দলের অন্যান্যদের তূলনায় মধ্যপন্থি।

দু দিনের এই দ্বিতীয় প্রচার অভিযানে ট্রাম্প আশা করছিলেন ডেমক্রেটিক সম্মেলনের সময় তিনি তাঁর সমর্থকদের কাছে অভিবাসনের কথা তুলে ধরবেন যাতে করে ডেমক্রেটিক সম্মেলনে সমর্থন প্রদান বিঘ্নিত হতে পারে। প্রেসিডেন্ট তাঁর সফরের শেষ মূহুর্তে আইওয়া অঙ্গরাজ্যের সিডার রেপিডস’এ থামেন যেখানে গত সপ্তায় ডরেচো ঝড়ে মারাত্মক ক্ষয় ক্ষতি হয়েছে এবং অনেকেই এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন যে তাঁদের এই দূরবস্থা জাতীয় মনোযোগ কাড়েনি।