যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য ভার্চুয়াল টাউন হল

99

বাংলাদেশে থাকা যুক্তরাষ্ট্রের নাগরিকদের রাষ্ট্রদূত মিলারের সঙ্গে ভার্চুয়াল টাউন হল অনুষ্ঠানে যোগদানের আমন্ত্রণ জানিয়েছে ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস।

আগামী ৩১ আগস্ট বিকাল ৪টায় ওয়েবএক্স (WebEx)-এর মাধ্যমে এই অনুষ্ঠান হবে। সোমবার এক বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে রাষ্ট্রদূত মিলার ভোটদানের গুরুত্ব ও কোভিড-১৯ মোকাবেলায় দূতাবাসের কার্যক্রম নিয়ে আলোচনা করবেন এবং প্রশ্নোত্তর অধিবেশনে অংশ নেবেন।

দূতাবাসের কনস্যুলার সেবা বিষয়ক সর্বশেষ তথ্যাদি এবং অনুপস্থিত থেকে ভোটদানের জন্য আপনার করণীয় সম্পর্কে জানাতে অনুষ্ঠানে কনস্যুলার কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আপনি জানতে চান এমন প্রশ্নগুলো ৩০ আগস্ট সকাল ১০টার মধ্যে মেইলের মাধ্যমে DhakaACS@state.gov ঠিকানায় পাঠাতে হবে। মেইলের বিষয় লিখতে হবে “Town Hall” (টাউন হল)।

ওয়েবএক্স ব্যবহার করে টাউন হল অনুষ্ঠানে যুক্ত হওয়ার এক্সেস কোড ও পাসওয়ার্ডসহ বিস্তারিত তথ্য ৩০ আগস্ট যুক্তরাষ্ট্র দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বারিধারার মাদানি এভিনিউতে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে ছুটির দিন ছাড়া রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল সাড়ে ৪টার মধ্যে (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ ফোন নাম্বারে যোগাযোগ করা যাবে।

এছাড়া ছুটির দিন বা সপ্তাহান্তের দিনগুলোতে জরুরি প্রয়োজনে যুক্তরাষ্ট্রের নাগরিকগণ (৮৮) (০২) ৫৫৬৬-২০০০ ফোন নাম্বারে ডায়াল করে ‘০’ চেপে দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে কথা বলতে পারেন।

কোভিড-১৯ সংক্রান্ত সর্বশেষ তথ্য জানতে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর ওয়েবসাইট www.cdc.gov/coronavirus/2019-ncov/index.htm দেখতে অনুরোধ করা হয়েছে।

এছাড়া কোভিড-১৯ চলাকালে ভ্রমণ সংক্রান্ত তথ্য দূতাবাসের ওয়েসবাইটে bd.usembassy.gov/covid-19-information/ পাওয়া যাবে।

কোভিড-১৯ এর কারণে আমেরিকান সেন্টার, আর্চার কে. ব্লাড লাইব্রেরি, এবং এডুকেশন ইউএসএ স্টুডেন্ট এডভাইসিং সেন্টার জনসাধারণের ব্যবহারের জন্য বন্ধ রয়েছে। তবে অনলাইনে ভার্চুয়ালি কর্মসূচি চলবে।