‘বাংলাদেশীস ফর ট্রাম্প-২০২০’ এর কমিটি গঠিত

224

বাংলাদেশী-আমেরিকান রিপাবলিকান অ্যালায়েন্স-এর এক ভার্চুয়াল সভায় ‘বাংলাদেশী আমেরিকান রিপাবলিকান অ্যালায়েন্স ইউএসএ ইনক’ প্রতিষ্ঠার পাশাপাশি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে ‘বাংলাদেশীস ফর ট্রাম্প-২০২০’ নামে একটি কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এই কমিটির চেয়ারম্যান নাসির আলী খান পল, সাধারণ সম্পাদক প্রিয়তোষ দে আর প্রধান সমন্বয়কারী মুস্তাক চৌধুরী। সভায় আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে বাংলাদেশী রিপাবলিকান সমর্থকদের ব্যাপক উপস্থিতি নিশ্চিত করতে কর্মপন্থা নির্ধারণ করা হয়। সভায় বক্তারা বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ কর্মসূচীর সফল বাস্তবায়নে তাঁর সাথে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও বক্তারা যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক উন্নয়ন ও চায়নার আগ্রাসন থেকে আমেরিকা তথা পৃথিবীকে রক্ষা করতে নভেম্বরের নির্বাচনে ভোট দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পকে পুনরায় নির্বাচিত করতে বাংলাদেশী-আমেরিকানদের প্রতি আহবান জানান।

জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ কুস্তরী পার্টি হলে গত ২৬ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় আয়োজিত রিপাবলিকানদের সভার শুরুতে ইন্টারফেইথ কোঅর্ডিনেটর ইমাম কাজী কায়্যূম সভার সভাপতি প্রবীণ প্রবাসী ও বিশিষ্ট ব্যবসায়ী এবং ফার্মাসিস্ট নাসির আলী খান পল-কে ‘নিউইয়র্ক ফর ট্রাম্প-২০২০’ লেখা সম্বলিত ক্যাপ পরিয়ে সভাপতির আসনে তাকে অলংকৃত করেন। এরপর ট্রাম্প সমর্থক খসরুল আলম-এর সঞ্চালনায় সভায় পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন ও ইসলামের আলোকে রিপাবলিকান পার্টি তথা প্রেসিডেন্ট ট্রাম্প এর প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন রিপাবলিকান সমর্থক ইমাম কাজী কাইয়ুম।

জুম অ্যাপের ভার্চুয়াল ভিডিও সভায় উপস্থিত থেকে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে বক্তব্য রাখেন ডা. ওয়াদুদ ভূঁইয়া, গিয়াস আহমেদ, নির্মল পাল, ইসমাঈল খান আনসারী, কাজী কাইয়ুম, এস এম ইকবাল, প্রিয়তোষ দে, হাবিবুর রহমান, রাজ চৌধুরী, মাহবুবুল আলম, মুনির হোসেন, রিনা আবেদিন, ফাহাদ, বিন মাহবুব, পবন সাহা প্রমুখ।

সভা শেষে নাসির খান পল পল জানান, এই প্রথম বাংলাদেশী আমেরিকান কমিউনিটি রিপাবলিকান পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হলেন। তিনি সকল বাংলাদেশী রিপাবলিকাদের উল্লেখিত সংগঠনে যোগ দেয়ার আহŸান জানান। তিনি বলেন, আমরা ক্ষমতাসীন রিপাবলিকান সরকার-কে ভোট দিয়ে আরো শক্তিশালী করার মধ্য দিয়ে বাংলাদেশী কমিউনিটির জীবনযাত্রকে আরো সমৃদ্ধ করতে চাই। সভায় গঠিত ‘বাংলাদেশীস ফর ট্রাম্প-২০২০’ কমিটির মনোনীত কর্মকর্তারা হলেন:

চেয়ারম্যান- নাসির আলী খান পল,

কো চেয়ারম্যান- বিদ্যুৎ সরকার, ইসমাইল খান আনসারী, এস এম ইকবাল,

চীফ কোঅর্ডিনেটর- মুস্তাক চৌধুরী,

রিজিওনাল কোঅর্ডিনেটর- খসরুল আলম, আলতাফ হোসেন, ভজন সরকার, গোবিন্দ বানিয়া, আকরামুজ্জামান, প্রকাশ গুপ্ত, হাবিবুর হাবিব, ইমাম কাজী কাইয়্যুম ও মনির হোসেন,

সদস্য সচিব- প্রিয়তোষ দে,

সহকারী সদস্য সচিব- দীপক দাস,

টেজারার- নির্মল পাল,

সহকারী ট্রেজারার সামার রায়,

লিয়াজো কর্মকর্তা- সাঈদা হোসেন এবং

বোর্ড মেম্বার যথাক্রমে টমাস দুলু রায়, মোহাম্মদ মারুফ, সাদেক আহমেদ, মোস্তফা, তারেক, প্রণব চক্রবর্তী ও পরেশ ধর।