নির্বাচনের আগে কোন থোক প্রণোদনা প্যাকেজ নয়:ট্রাম্প

195

যুক্তরাষ্ট্রে সম্ভাব্য নতুন পর্যায়ে করোনাভাইরাসের ত্রাণের জন্য অর্থায়নের বিষয়ে আলোচনা মনে হচ্ছে থমকে যাচ্ছে যখন গতকাল মঙ্গলবার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেন ডেমক্র্যাটদের প্রস্তাব গ্রহণযোগ্য নয় এবং আগামি মাসে নির্বাচনের আগে এ নিয়ে আলোচনা বন্ধ করতে তিনি প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ দিচ্ছেন।

ট্রাম্প এই বিবৃতিগুলো দেন উপর্যুপরি টুইটারের মাধ্যমে , যার মধ্যে পরে একটিতে তিনি বড় রকমের কোন পদক্ষেপ নেয়ার পরিবর্তে কয়েকটি অল্প অল্প ত্রাণ সুবিধা প্রদানের কথা লিখেছেন। প্রেসিডেন্ট বলেন আমি আলাদা আলাদা করে ১২০০ ডলারের প্রণোদনা দিতে প্রস্তুত আছি । তবে প্রতিনিধি পরিষদের স্পীকার ন্যানসি পেলসি করোনাভাইরাসের সহযোগিতাকে এক একটি আইনের মাধ্যমে না দিয়ে একত্রিত করে প্রদানের পক্ষে তাঁর মতামত দিয়েছেন। ট্রাম্প বলেছেন যে তিনি বিমান কোম্পানিগুলো এবং ক্ষুদ্র ব্যবসাকে প্রণোদনা দিতে কোটি কোটি ডলারের প্রস্তাব দ্রুত অনুমোদন করবেন।

সাম্প্রতিক সপ্তাগুলোতে পেলসি , অর্থমন্ত্রী স্টিভেন মানুচিন এবং প্রশাসনের অন্যান্য কর্মকর্তার সঙ্গে দেখা করেছেন এবং দু পক্ষই তাদের ব্যয় প্রস্তাব সম্পর্কে একটি অভিন্ন অবস্থানে আসতে চাইছেন