বিশ্বসেরা পদার্থ বিজ্ঞানীর তালিকায় খুবির প্রফেসর ড. হারুন

141

খুলনা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের প্রতিষ্ঠাতা প্রধান প্রফেসর ড. মো. হারুনর রশীদ খান গুগোল স্কলার সাইটেশনের সংখ্যা অনুযায়ী বিশ্বসেরা পদার্থ বিজ্ঞানীদের তালিকায় স্থান পেয়েছেন।

ওই সংস্থা কর্তৃক বিশ্বের সব বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানীদের সাইটেশনের সংখ্যা ভিত্তিতে প্রথম নয়শ’ জনের মধ্যে তিনি স্থান লাভ করেছেন। প্রফেসর হারুন বর্তমানে লিয়েনে সৌদি আরবের কিং সৌদ ইউনিভার্সিটির পদার্থবিজ্ঞান এবং জ্যোতির্বিজ্ঞান বিভাগে সুনামের সঙ্গে কাজ করছেন।

প্রফেসর ড. হারুনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, তার এই কৃতিত্ব বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধি করেছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, তার লব্ধ জ্ঞান, গবেষণা ও অভিজ্ঞতা খুলনা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের সামগ্রিক উৎকর্ষ লাভে প্রভূত উপকারে আসবে।

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ছাড়াও ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. আফরোজা পারভীন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. রাশেদুর রহমান এবং ডিসিপ্লিনের সব শিক্ষক এমন অভিনন্দন জানিয়েছেন।