স্বাস্থ্য সেবা কিছু লোকের সুবিধা নয়, সকলের অধিকার : বাইডেন

223

বাইডেন, যিনি ২০ শে জানুয়ারি দায়িত্ব গ্রহণ করবেন, এই মহামারি নিয়ন্ত্রণের সংকল্প ব্যক্ত করেছেন এবং তাঁর প্রেসিডেন্ট পদে অধিষ্ঠিত হবার প্রথম ১০০ দিন জনসমক্ষে মাস্ক পরার জন্য সকল আমেরিকানকে আহ্বান জানিয়েছেন। যুক্তরাষ্ট্রে করোনাভইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে কোন কোন দিন এ সংখ্যা এমনকী দুই লক্ষ ছাড়িয়ে যাচ্ছে । যদিও দেশের কোন কোন অংশে আমেরিকানরা মাস্ক পরেননি, ডেলাওয়ারের উইলমিংটনে বাইডেন বলেন মাস্ক পরা , “ কোন রাজনৈতিক বিবৃতি নয়, এটি হচ্ছে দেশপ্রেমমূলক কাজ”।

যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন আজ স্বাস্থ্য পরিচর্যা টীমের সদস্যদের নাম ঘোষণা করেছেন, যাঁরা সকলেই বিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত এ দেশের চ্যালেঞ্জ দ্রুত মোকাবিলা করবেন। এখানে প্রায় ৫ লক্ষ মানুষ এই করোনায় সংক্রমিত হয়েছেন হয়েছেন ,মারা গেছেন ২,৮৩,০০০ লোক। বাইডেন, যিনি ২০ শে জানুয়ারি দায়িত্ব গ্রহণ করবেন, এই মহামারি নিয়ন্ত্রণের সংকল্প ব্যক্ত করেছেন এবং তাঁর প্রেসিডেন্ট পদে অধিষ্ঠিত হবার প্রথম ১০০ দিন জনসমক্ষে মাস্ক পরার জন্য সকল আমেরিকানকে আহ্বান জানিয়েছেন। যুক্তরাষ্ট্রে করোনাভইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে কোন কোন দিন এ সংখ্যা এমনকী দুই লক্ষ ছাড়িয়ে যাচ্ছে । যদিও দেশের কোন কোন অংশে আমেরিকানরা মাস্ক পরেননি, ডেলাওয়ারের উইলমিংটনে বাইডেন বলেন মাস্ক পরা , “ কোন রাজনৈতিক বিবৃতি নয়, এটি হচ্ছে দেশপ্রেমমূলক কাজ”।

বাইডেন তাঁর দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনে ১০ কোটি টীকা প্রদানের লক্ষ্য স্থির করেছেন এবং এটা নিশ্চিত করতে চাইছেন যেঐ সময়ে দেশের অধিকাংশ স্কুল খুলে দেয়া হবে। বাইডেন স্বাস্থ্য পরিচর্যাকে কিছু লোকের সুবিধা নয় , সকলের অধিকার বলে উল্লেখ করেন । তিনি বলেন যে এই মহমারি নিয়ন্ত্রণে আনার জন্য তিনি কোন প্রচেষ্টাই বাদ দেবেন না। বাইডেন সাবেক কংগ্রেস সদস্য জ্যাভিয়ের বেসেরাকে তাঁর স্বাস্থ্য ও জনসেবা বিভাগের মন্ত্রীপদে নিয়োগ দিয়েছেন যিনি আগামি দিনগুলোতে করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে নেতৃত্ব দেবেন।