ইলিনয়ে বোলিং ক্লাবে গুলি, তিনজন নিহত

140

যুক্তরাষ্ট্রের ইলিনয় রাজ্যের রকফোর্ড নগরীতে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও তিনজন। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। বড়দিনের পরদিন ২৬ ডিসেম্বর এই গুলির ঘটনা ঘটল।

গতকাল শনিবার সন্ধ্যার কিছুক্ষণ পর ঘটনাস্থল থেকে সাহায্য চেয়ে পুলিশের কাছে ফোন করা হয়। গতকাল সংবাদ সম্মেলনে নগরীর পুলিশ প্রধান ডেনিয়েল ও’শিয়া বলেন, একটি ভবনে বোলিং খেলা হচ্ছিল। পুলিশ ভবনে গোলাগুলির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। তখনো বন্দুকধারী ভবনের ভেতরে অবস্থান করছিল বলে পুলিশ প্রধান জানান।

পুলিশ আগে থেকে কোনো গুলি চালায়নি। ঘটনার তিন ঘণ্টা পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনার জন্য দায়ী সন্দেহভাজন ব্যক্তি তাদের হেফাজতে রয়েছে। এই ঘটনার সঙ্গে ওই এক ব্যক্তিই জড়িত বলে পুলিশ ধারনা করছে।

গতকাল শনিবার মধ্যরাত পর্যন্ত বন্দুকধারী সম্পর্কেও বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করা হয়নি। পরে পুলিশ শুধু জানায়, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজন ৩৭ বছর বয়সী শ্বেতাঙ্গ এক তরুণকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এই গুলির ঘটনার পেছনে কোনো কারণ আছে কি না, তা জানা যায়নি। পুলিশের ধারণা, বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়েছে। পুলিশ ঘটনাস্থলেই গুলিবিদ্ধ তিনজনকে মৃত অবস্থায় পেয়েছে।

আহত তিনজনকে দ্রুত স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। হতাহতদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি। তবে নিহতদের মধ্যে অন্তত দুজন কিশোর বলে জানা গেছে।

পুলিশ প্রধান বলেন, গুলিবিদ্ধ হতাহত ব্যক্তিরা বোলিং ক্লাবের কর্মচারী নাকি পৃষ্ঠপোষক, সে বিষয়টি পরিষ্কার নয়। বোলিং ক্লাবের ভেতরে ও বাইরে গুলির ঘটনা ঘটেছে। বোলিং ক্লাব শুধু ফেসবুকে এক বার্তায় বলেছে, ‘অনুগ্রহ করে প্রার্থনা করুন।’

শিকাগো নগর থেকে প্রায় ৯০ মাইল দূরে উইসকনসিন রাজ্যের সীমান্তে রকফোর্ড নগরী। নগরীর মেয়র টম ম্যাকনামারা ঘটনার শিকার লোকজন ও তাদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন। ঘটনা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা তদন্তে নেমেছে।