ক্যারিয়ারে প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন না ফেদেরার

239

দীর্ঘ ২২ বছরের পেশাদার ক্যারিয়ারে এই প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে খেলছেন না ২০বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী রজার ফেদেরার।
দুই দফা হাঁটুর অস্ত্রোপচার থেকে এখনো নিজেকে পুরোপুরি সুস্থ করে তুলতে পারেননি এই সুইস তারকা। সে কারণেই বছরের প্রথম এই গ্র্যান্ড স্লাম থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে।

৩৯ বছর বয়সী ফেদেরার এ বছর ফেব্রুয়ারি থেকেই কোর্টের বাইরে ছিলেন। কিন্তু সম্প্রতি তিনি অনুশীলনে ফিরেছেন এবং অস্ট্রেলিয়ান ওপেনের এন্ট্রি লিস্টেও তার নাম ছিল। করোনাভাইরাসের কারণে আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেন তিন সপ্তাহ পিছিয়ে ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে।

মেলবোর্নের দর্শকদের কাছে দারুণ জনপ্রিয় ফেদেরার। ২০০০ সালে অভিষেক হবার পর এই প্রথম খেলতে পারছেন না ছয়বারের চ্যাম্পিয়ন ফেদেরার।

এ সম্পর্কে টুর্নামেন্ট প্রধান ক্রেইগ টিলে বলেছেন, ‘শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত মনে করছেন না ফেদেরার। ২০২১’এ মেলবোর্নে আসতে না পারায় সে দরুন হতাশ। তার দ্রুত সুস্থতার জন্য আমরা শুভ কামনা জানাচ্ছি। আশা করছি ২০২২ মেলবোর্নে আমরা তাকে পুনরায় কোর্টে দেখতে পাবো।’

জানুয়ারিতে নোভাক জকোভিচের কাছে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পরাজিত হবার পর থেকে ফেদেরারকে আর কোর্টে দেখা যায়নি।