প্রখ্যাত সাংবাদিক ল্যারি কিং আর নেই

133

প্রখ্যাত সাংবাদিক ল্যারি কিং আর নেই।৮৭ বছর বয়সে কিংবদন্তী এই গণমাধ্যম কর্মী লস অ্যাঞ্জেলেসের সেডারস সিনাই মেডিক্যাল সেন্টারে মারা যান।সিএনএন জানিয়েছেএক সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি হাসপাতালে ছিলেন। অন্যান্য গণমাধ্যমের খবরে বলা হয়েছে, কিং লস অ্যাঞ্জেলেসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। ২০১৯ সালে স্ট্রোক এবং ডায়াবেটিস সহ অনেক বছর ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

ছয় দশকেরও বেশি সময় ধরে সিএনএন এবং অন্যান্য সংবাদ মাধ্যমে হাজার হাজার বিশ্বনেতা, রাজনীতিবিদ এবং সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের সাক্ষাৎকার নিয়েছিলেন ল্যারি কিং।

পৃথিবীজুড়ে কয়েক কোটি মানুষ মন মুগ্ধ হয়ে সিএনএন-এর “ল্যারি কিং লাইভ” অনুষ্ঠান দেখতেন। রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি সহ বিভিন্ন বিষয়ে তিনি সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাক্ষাৎকার নিয়েছেন। ১৯৮৫ সাল থেকে ২০১০ পর্যন্ত তাঁর ঐ অনুষ্ঠান চলে এবং সিএনএন এর প্রধান আকর্ষণ ছিল সে অনুষ্ঠান।তিনি কখনো নিজেকে সাংবাদিক হিসেবে পরিচিতি পেতে চাননি।তিনি বলতেন, ‘আমি নিজেকে একটি মাধ্যম মনে করি। আমি অতিথিদের প্রশ্ন করি, তাদের উত্তরগুলো মনোযোগ সহকারে শুনি এবং উপসংহারের দায়িত্বটা দর্শকদের ওপর ছেড়ে দিই।’