অনন্ত-বর্ষার শতকোটি টাকার ছবি আসছে ঈদুল আজহায়

141

অনন্ত জলিলের সিনেমা মানেই আলোচনা। বিগত সময়ের চেয়ে তার আগের ছবিগুলোকে ছাড়িয়ে গেছে ‘দিন দ্য ডে’ সিনেমাটি। ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমাটি। ছবিটি তৈরি করতে খরচ হয়েছে শতকোটি টাকার বেশি। আগামী ঈদুল আজহায় ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন অনন্ত জলিল।

শনিবার রাতে রাজধানীর একটি অভিজাত হোটেলে অনন্ত জলিলের নতুন সিনেমা ‘নেত্রী দ্য লিডার’ ছবির শিল্পীদের পরিচয় ও ‘দিন দ্যা ডে’ সিনেমার টিজার প্রদর্শন অনুষ্ঠানে তিনি এ বিষয়টি জানান।

অনন্ত জলিল বলেন, ‘এই ছবিটির টিজার দেখে বোঝাই যাচ্ছে ছবিটিতে কেমন খরচ হতে পারে। ছবিটির পরিচালক এবার ঢাকায় এসে আমাকে হিসেব দিলেন। তাতে দেখা যায় এটার বাজেট ১২ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি টাকায় শতকোটি টাকার বেশি।

অনুষ্ঠানে অনন্ত জলিল নেত্রী : দ্য লিডার’ নতুন চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেন। ভারত ও তুরস্কের দুই পরিচালকের সঙ্গে যৌথভাবে এটি পরিচালনা করবেন অনন্ত নিজেই। এই সিনেমায় অভিনয় করবেন দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় খল অভিনেতা কবির দুহান সিং, তরুণ অরোরা ও প্রদীপ রাওয়াত। তুরস্কের অভিনয়শিল্পীদের মধ্যে অন্যতম হলেন এরতুগ্রুল সাকার।

রাজনৈতিক প্রেক্ষাপটে অ্যাকশনধর্মী সিনেমা ‘নেত্রী- দ্য লিডার’। এর মূল চরিত্রে থাকছেন বর্ষা। অর্থাৎ ‘নেত্রী-দ্য লিডার’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করবেন অভিনেত্রী বর্ষা। অনন্ত জলিল অভিনয় করবেন বর্ষার দেহরক্ষী হিসেবে। এছাড়া দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকেও।

এদিন অনন্ত জলিল জানান, ‘একজন সাধারণ মেয়ের নেত্রী হয়ে উঠার গল্প নিয়ে নির্মিত হবে ‘নেত্রী : দ্য লিডার’ সিনেমাটি। এখানে দেখানো হবে সিলেট বিভাগের রাজনীতির সঙ্গে জড়িত নারী নেত্রীর গল্প। আজ থেকে সিলেটে শুরু হবে অনন্ত-বর্ষা জুটির নতুন সিনেমার চিত্রায়ণ। এরপর ভারতের হায়দরাবাদ ও তুরস্কের বিভিন্ন লোকেশেনও হবে শুটিং’।