ভারতে করোনা প্রতিষেধকের শিশিতে প্যারাসিটামল!

138

বাংলাদেশের মতো প্রতিবেশী দেশ ভারতেও হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার। দেশটির বিপুল জনসংখ্যার বিপরীতে ভ্যাকসিনের যোগান কম। সেই সুযোগে মাঠে নামে প্রতারক চক্র, বিভ্রান্ত করে সাধারণ মানুষকে।

করোনা প্রতিষেধক রেমডিসিভির খালি ভায়ালে (কাঁচের শিশিতে) তরল প্যারাসিটামল ভরে তা ভ্যাকসিন হিসেবে বিক্রি শুরু করেছিল চক্রটি। প্রতিটি ভ্যাকসিনের দাম নেওয়া হচ্ছিল ৩৫ হাজার টাকা। পরে ওই চক্রটিকে গ্রেপ্তার করে দেশটির মহারাষ্ট্র রাজ্যের পুলিশ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিনিউজ।

প্রতিবেদনে বলা হয়, মহারাষ্ট্রে ভয়ংকর আকার ধারণ করেছে করোনা সংক্রমণ। রাজ্যে করোনা টিকা দেওয়া শুরু হলেও প্রয়োজনের তুলনায় তা একেবারেই কম। ফলে বেসরকারি ক্ষেত্রে টিকার চাহিদা ও দাম বাড়ছিল হু হু করে। সেই সুযোগ নিয়েছিল মহরাষ্ট্রের বারামতি জেলার একটি চক্র। পরে ক্রেতা সেজে অপরাধীদের গ্রেপ্তার করে পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে ওই চক্রের আস্তানায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়- প্রশান্ত গড়ক, শঙ্কর পিসে, দিলীপ গায়কোয়াড ও সন্দীপ গায়কোয়াড নামে চারজনকে। চক্রটির সাথে আরও কেউ জড়িত রয়েছে কী-না তা খতিয়ে দেখছে রাজ্য পুলিশ।