অক্সিজেনের অভাবে কয়েকঘণ্টার ব্যবধানে এক হাসপাতালেই ২৫ রোগীর মৃত্যু

123

ভারতের রাজধানী দিল্লির একটি হাসপাতালে অক্সিজেনের অভাবে মাত্র কয়েকঘণ্টার ব্যবধানে ২৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। আজ শনিবার (২৪ এপ্রিল) হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের অভাবে গত রাতে ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে। করোনার ভয়াবহ পরিস্থিতির বর্ণনা দিতে গিয়ে এ তথ্য জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ বিষয়ে হাসপাতালটির চিকিৎসা পরিচালক ড. ডিকে বালুজা বলেন, সরকারের পক্ষ থেকে আমাদের হাসপাতালের জন্য ৩.৫ মেট্রিক টন অক্সিজেন বরাদ্দ দেওয়া হয়েছে। এগুলোর সরবরাহ সন্ধ্যা ৫টার মধ্যে পৌঁছানোর কথা ছিল। কিন্তু এগুলো এসে পৌঁছায় মধ্যরাতে। ফলে এর মাঝে ২৫ জন রোগী মৃত্যুর কোলে ঢলে পরেন। অন্তত ২১৫ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী হাসপাতালটিতে ভর্তি হয়েছেন এবং তাদের সকলের জন্যই অক্সিজেন প্রয়োজন, যোগ করেন তিনি।

এদিকে, জয়পুর গোল্ডেন হাসপাতালের পক্ষ থেকে দিল্লি হাইকোর্টে সহায়তার জন্য আর্জি জানানো হয়েছে। বলা হয়েছে, হাসপাতালে বড় ধরনের মানবিক ট্রাজেডি আসতে চলেছে। ইতিমধ্যে ২৫টি জীবন হারিয়েছি। আমরা অক্সিজেনের জন্য সহায়তা চাচ্ছি। আপনাদের আগে আমাদের চিকিৎসকরা আছেন। দয়া করে জীবন বাঁচান।

অন্যদিকে, ভারতে করোনায় দৈনিক মৃত্যু এক লাফে বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬২৪ এ। একইসময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন লাখ ৪৬ হাজার মানুষ। একদিনে শনাক্তের এই সংখ্যা সারাবিশ্বের মধ্যে যেকোনো দিনের জন্য সর্বোচ্চ।