ব্রাহ্মণবাড়িয়ায় আবারো ‘ব্রাজিল-আর্জেন্টিনা’ সংঘর্ষ, আহত ৫

42

ব্রাজিল ও আর্জেন্টিনা মধ্যকার অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ শেষ হয়েছে গত ১১ জুলাই। সেই খেলার চার দিন পর আবারো উত্তেজনা দেখা দিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে। ব্রাজিল ও আর্জেন্টিনা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন সমর্থকরা। এতে আহত হয়েছেন অন্তত পাঁচজন।

বৃহস্পতিবার রাত ৮টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন-একই গ্রামের মিনার মিয়া, মো. আলম, রবিউল, জালাল মুন্সি ও ফুরকান মুন্সি। এদের মধ্যে মিনারকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল জানান,বৃহস্পতিবার সন্ধ্যায় কোপা আমেরিকায় ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ফাইনাল ম্যাচ নিয়ে খেওয়াই গ্রামের সর্দার বাড়ির শিপন ও মুন্সিবাড়ির হৃদয়ের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। হৃদয় আর্জেন্টিনা ও শিপন ব্রাজিলের সমর্থক। এ ঘটনার জেরে রাত ৮টার দিকে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় কয়েকজন আহত হন। এ নিয়ে এলাকায় উত্তেজনা চলছে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি এমরানুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে পুলিশ পাঠিয়েছিলাম। তবে এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ এখনো পাওয়া যায়নি। পেলে ব্যবস্থা নেব।

উল্লেখ্য, এর আগে কোপা আমেরিকার ফাইনালের এ ম্যাচকে ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলের সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হওয়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে জেলা পুলিশ। ফলে ফাইনালের দিন এ জেলায় কোনো অঘটন ঘটেনি।