শিগগিরই ফিরছেন না ন্যান্সি

36

বাংলাগানের জনপ্রিয় শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি সম্প্রতি শেষ হয়ে যাওয়া লকডাউন শুরুর সময় থেকেই কাজ কমিয়ে দিয়েছিলেন। বলা যায় নতুন গানের কাজে তাকে সেভাবে দেখা যায়নি। ঈদপরবর্তী সময়েও তিনি অবসরে আছেন। করোনার কারণেই গানে কণ্ঠ দেয়ার কাজ বন্ধ রেখেছেন। গত কয়েক মাসে এই শিল্পী একাধিক মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন; যা এখনো প্রকাশ করেনি অডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। তারপরও ন্যান্সির কাছে নতুন গানে কণ্ঠ দেয়ার প্রস্তাব আসছে নিয়মিত। তবে এখনই তিনি গানে ফিরতে চাইছেন না। কবেনাগাদ ফিরবেন সেই বিষয়টিও নিশ্চিত করেননি ন্যান্সি।

এ প্রসঙ্গে তিনি বলেন, গান আমার উপার্জনের এক মাত্র পেশা। তাই এটি নিয়েই আমার সব মনযোগ। তবে প্রায় দেড় বছর ধরে করোনার কঠিন পরিস্থিতি মোকাবেলা করে টিকে আছি। এখনো করোনাভাইরাস ভীতিকর অবস্থাতেই আছে। বাসায় আমার সন্তান আছে। ওদের নিরাপদে রাখার জন্য হলেও আমি কিছুটা সতর্কতা মেনে জীবনযাপন করছি। আগে জীবন, তারপর গান। হয়ত আরও কিছুদিন পর্যবেক্ষণ করব, তারপরই গানে ফেরার সিদ্ধান্ত নেব।

বিচ্ছিন্নভাবে একগুচ্ছ গান তৈরি আছে এই শিল্পীর। এছাড়া অনুপম মিউজিক থেকে দশটি প্রচলিত গানের একটি প্রজেক্টে কাজ করছেন ন্যান্সি। এরই মধ্যে ছয়টি গানে কণ্ঠ দেওয়ার কাজ শেষ। শিগগিরই বাকি চারটি গানের রেকর্ডিংয়ের কাজ করার কথা রয়েছে এই সংগীতশিল্পীর।